একজন এন্ড্রয়েড এবং ফেসবুক ডেভেলপার বন্ধু দরকার

খুব জরুরি ভিত্তিতে আমার একজন এন্ড্রয়েড এবং ফেসবুক ডেভেলপার বন্ধু দরকার। যে বন্ধু আমার আইডিয়া মতন কিছু এপস প্রস্তুত করে দিবে। বন্ধু চাই, কর্মচারি না। মানে আমি চাকুরি দিতে যাচ্ছি না। চাচ্ছি বন্ধুত্বকে ব্যাবসায়িক সম্পর্কে রূপান্তর করব।
আমার কি আছে- আইটির একজন গবেষক-সমালোচক বলতে পারেন, কন্টেন্ট গোছানর সক্ষমতা, নিত্যনতুন সফটওয়্যার ধারণা (যেমন আয়নাবাজি পোস্টারের মতন ফেসবুক ব্যাবহারকারিদের প্রোফাইল ছবি মিলিয়ে ভাঙ্গা আয়নাবাজ ছবি করে দেয়া, অনেক বাংলা বই বা কবিতার সংকলন নিয়ে নতুন ধরণের এন্ড্রয়েড এপস তৈরি করা, ফেসবুক বন্ধুদের মধ্যে কিছু কিছু তথ্য বা পছন্দের ভিত্তিতে ক্যাটাগরি করে সাজিয়ে নতুন নতুন ফেসবুক এডঅনস তৈরি, ছোট ছোট কিন্তু মজার বুদ্ধিদিপ্ত ছোট বড় সবার জন্য গেম তৈরি, সকল পত্রিকাকে একই সুতোয় নতুন করে গাঁথা, একই রকম তথ্য সমৃদ্ধ সব সাইটের সম্মিলিত এক প্লাটফরম তৈরি করা ইত্যাদি), মাসে যৎসামান্য অর্থ খরচের সক্ষমতা, সততা, ব্যাবসায়িক ধারণা এবং তা এগিয়ে নেয়ার সক্ষমতা, অনলাইন মার্কেটিং স্পেশালিষ্ট তকমা।
বন্ধুর যা থাকতে হবে- উন্নত ও সর্বোত্তম এপস এবং এডঅনস উন্নয়ন সংক্রান্ত শিক্ষা, যোগ্যতা এবং অভিজ্ঞতা, অত্যন্ত সৎ একটি মন, কুটিল মানসিকতা, ব্যাবসায়িক ধ্যান জ্ঞান।
আমার যা নেই- বিনিয়োগের অর্থ নেই, সফটওয়্যার ডেভেলপমেন্ট জ্ঞান, প্রতারণা করা বা ধোঁকা দেয়া বা অসততা ইত্যাদি।
বন্ধুর যা থাকবেনা- ঠুনকো কারণে বন্ধুত্ব নষ্ট করা, ধোঁকা দেয়ার মানসিকতা, জানিনা বা অর্থ নেই বলে আমাকে ছোট করার বা হেয় প্রতিপন্ন করা।

Comments

Popular posts from this blog

Goat Farming in Bangladesh || বাংলাদেশে ছাগল পালন ।। ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন || Black Bengal Goat Farming

পাহাড়ের টানে খাগড়াছড়ি-সাজেক || সাজেক ভ্রমণের বৃত্তান্ত