রেইনকোট দিতে গিয়ে আমার বোরকা দিয়ে ফেলেছি।

খুব বৃষ্টি হচ্ছে। জরুরী কাজে বাইরে বের হওয়া দরকার অথচ বাসায় কোন ছাতা নাই। এমতাবস্থায় পাশের বাসায় নক করলাম। পাশের বাসার ভাবি দরজা খুললেন। আমি ইতস্ততভাবে বললাম- " ভাবি, ছাতা আছে? একটু বাইরে যাওয়া দরকার!" ভাবি বললেন- "একটা ছাতা আমাদের। আপনার ভাই অফিসে যাওয়ার সময় নিয়ে গেছে। তবে, একটা রেইনকোট আছে। রেইনকোট নিবেন?" ছাতার চেয়ে রেইনকোট আমার বেশী পছন্দের। আমি খুশিতে গদগদ হয়ে বললাম- " রেইনকোট হলে তো খুব ভালো হয়। দিন ভাবি।" ভাবি রেইনকোট আমার হাতে দিয়ে উনার রুমে চলে গেলেন। মনে মনে সিদ্ধান্ত নিলাম, রেইনকোট টা আর ভাবিকে দেয়া যাবেনা, আমি রেখে দেবো। এবার রেইনকোট পরে বাইরে বের হলাম আর মনের সুখে একটা গান ধরলাম,,,, "বৃষ্টিরে বৃষ্টি আয়না জোরে, ফিরে যাবো না আজকে ঘরে" মিনিট পাঁচেক পরে আমি দেখলাম বৃষ্টিতে রেইনকোটের ভিতর ভিজে গেছে, আমি ভিজে গেছি, আমার শার্ট ভিজে গেছে, এমনকি আমার প্যান্টটাও ভিজে গেছে।। কাকভেজা হয়ে ফিরে ভাবির বাসায় নক করলাম। আমি কিছু বলার আগেই ভাবি বললেন- " আমি ভুল করে রেইনকোট দিতে গিয়ে আমার বোরকা দিয়ে ফেলেছি। আপনি খেয়াল না করেই পরে বের হয়ে গেলেন?"

Comments

Popular posts from this blog

Goat Farming in Bangladesh || বাংলাদেশে ছাগল পালন ।। ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন || Black Bengal Goat Farming

পাহাড়ের টানে খাগড়াছড়ি-সাজেক || সাজেক ভ্রমণের বৃত্তান্ত